#পড়াশেষ! একা একা আমেরিকা > মাকতাবাতুল ফুরকান > দামঃ ১৫০/-

নতুন বই হাতে পেলে প্রথমেই যা করি যেটা আমার মত হয়ত অনেকেই করেন!? নতুন বইয়ের নতুন পাতার সুবাস নেওয়া। আর সেই বইটা যদি হয় কোন আল্লাহর পথের পথিকের তবে সেই সুবাসটা যেন অন্তর পর্যন্ত চলে যায়।দ্বীনের যত কাজ তার উদ্দেশ্য একটাই আল্লাহ পর্যন্ত পৌঁছা আর আল্লাহ পর্যন্ত পৌঁছার জন্য আল্লাহর স্মরণ একান্ত জরুরি। আমার সদ্য পড়ে শেষ করা
কিতাবটা যেন আল্লাহর স্মরণের এক উজ্জন নির্দশন। মাকতাবাতুল ফুরকানের প্রকাশক মুহাম্মদ আদম আলী হযরত বাংলাদেশের প্রখ্যাত বুর্জুগ প্রফেসর হামীদুর রহমান (দা.বা.) কে নিয়ে দ্বীনি সফরে আমেরিকা গিয়েছেন কিন্তু এই কিতাবটি তার একা আমেরিকা সফরের একটি সফর নামা।

কিতাবটিতে লেখক বাংলাদেশ থেকে আমেরিকার উদ্দেশ্য রওনা হওয়ার ঘটনা, মাঝে তুরস্কে অবস্থান। সেখানে ব্লু মসজিদ, তোপকাপি জাদুঘর দেখার বণর্না করেছেন।মুসলমানরা দ্বীন থেকে সরে যায় ইউরোপের নেশায়, আর কাফেরদের আল্লাহ শুধু মসজিদ আর আমল দেখিয়ে ঈমানের মত এক দৌলত দিচ্ছেন। তারপর হযরতের আমেরিকা এন্ট্রি, এন্ট্রির সময় “মুহাম্মদ” ও “আলী” নামের সাথে অংশ থাকার জন্য আটকিয়ে রাখার আর এক আমেরিকার একটা ছোট কথা ”Your name is most common, Mohammad and Ali” (জ্বি আসলেই দুটি নাম মুসলমানদের কাছে খুবই কমন শুধু কমন নয় বরং এগুলো প্রত্যেক মুসলমানের অন্তরের ধ্বনি।) নিউইর্য়ক ঘোরাঘুরি, ডালাস যাওয়া এবং এই কিতাবের মূল্যবান একটা অংশ আমাদের দেশের দুইজন বুর্জুগের ঘড়োয়া মজলিশ শ্রোতা কম কিন্তু তার ফয়দা হল বেশি। মাসিক আল কাউসারে এই কিতাবের প্রফেসর হযরতের বয়ানটা প্রকাশিত হয়, সেই থেকে আমার “একা একা আমেরিকা” কিতাবটা পড়া ইচ্ছা যা আলহামদুলিল্লাহ আল্লাহ পুরণ করালেন।

“আমরা কখনও পথ পেতাম না, যদি আল্লাহ আমাদেরকে পথ প্রদর্শন না করতেন।” (সূরা আল-আরাফ ৭:৪৩)

সফরতো আমরা সবাই করি কিন্তু তা যদি হয় আল্লাহওয়ালাদের জিয়ারতের মাধ্যম, বেদ্বীন রাষ্ট্রে কাউকে দ্বীনের পথে আগে বাড়ানোর চেষ্ঠা তাহলে তার ফায়দা সত্যিই কয়েকজনের মধ্যে সীমাবদ্ধ থাকে না বরং তা ছড়িয়ে যায় অনেকে দূর পর্যন্ত। আমার শেষ করা বক্ষমান কিতাবটি এটিরই এক উজ্জল উদাহরণ। সেই সাথে কিতাবের বাইন্ডিং,পেপার পড়ার আগ্রহ শতগুন
বাড়িয়ে দেয়। একবসাতেই আলহামদুলিল্লাহ সফরের ঘটনা গুলো শেষ হয়ে যায় বাকি তিনটি বয়ান পরে পড়ে শেষ করি। বইটির দ্বারা ইনশাল্লাহ ফায়দা হবে এবং নিজেও এরকম সফরের একটা আগ্রহ ইনশাল্লাহ পোষন করবেন।

Tags:
Shopping Cart
There are no products in the cart!
Subtotal
৳  0.00
Total
৳  0.00
Continue Shopping
0
X