সূর্যালোকিত মধ্যরাত্রি বইটির পরতে পরতে/ রন্ধ্রে রন্ধ্রে কালো কালির পরশে এমন কিছু বিববরণ রয়েছে যা পাঠককে অদ্ভুৎ এক তন্ময়ের ঘোরে বিকর্ষিত করে..
নিছক কোন চীজ বা বস্তুকে কেন্দ্র করে এ মহামূল্যবান বইটির রচনা নয়। বিলাসিতাজাতীয় কোন ভ্রমণকাহিনীর বিববরণ এখানে নেই। তবে
নিকটতম অতীতের দুই বড় বুজুর্গ. হাফেজ্জী হুজুর রহঃ, ও হারদুঈ হযরতের অন্যতম একজন খলীফাহ প্রফেসর হামীদুর রহমান সাহেবের ক্যানাডার সফরকাহিনী রয়েছে এগ্রন্থের দুই মলাটের মাঝে। ২০১৫ সালে প্রফেসর হজরত ক্যানাডায় সফর করেছিলেন. সেই সফর কাহিনীটি অপূর্ব ভঙ্গিতে অসম্ভব শৈলীতে সংকলিত হয় বইটিতে। ফলে পুরো বইটি এমন আকর্ষণ সৃষ্টি করেছে যার অলীক সৌরভ আর ঐশ্বীক মোহতায় পাঠকমহল যেমন অস্বাভাবিক বিমোহিত হয়েছে তেমনই অসম্ভম পুলকিত হন..!
বলার অপেক্ষা রাখেনা যে এ সবই প্রফেসর হজরতের আত্মিক সাধনারই উত্তম বিকাশ এবং উজ্জ্বলতম প্রকাশ।
আর তার চূড়ান্ত নির্বান ও নির্মাণ যার কলমধ্বনি ও চমৎকার লিখনীতে তিনি আমার প্রিয় লেখক মুহাম্মাদ আলী স্যার!
তিনি যতনা মধুর ও অমায়িক ততটাই ( না.. বরংতারও অধিক) তার প্রতিটি লেখা ও অনুবাদ! “আলোকিত মানুষ” থেকে নিয়ে সদ্য প্রকাশিত ” পরিবর্তন ও প্রত্যাবতন” অবধি স্যারের সকল বই আমার কয়েকবার করে পড়া। শোকর. আলহামদুলিল্লাহ। সবই অপূর্ব ও অতুলনীয়। তবে যে বইটি আমায় খুব আপন করে নিয়েছে, শূন্যতার মাঝে পরশ বুলিয়েছে, জীবনে চলার পথে বারবার পাথেয় যুগিয়েছে সেই বইটির কথাই এখন বলছি আর তা হলো” সূর্যআলোকিত মধ্যরাত্রি”।
একটি আবেদন রাখবো যারা নিজেদের সত্য ও শুভ্রতার, ভালো ও শুদ্ধতার পথে পরিচালনা করতে চান তারা একটি বারের জন্য হলেও বইটির ছোঁয়ায় ও তার পাপড়িতে নিজেকে ধন্য করার প্রয়াস চালাবেন। সত্যিই তখন অনুভূত হবে প্রকৃত সুখ ও আসল সাফল্য ইনশাআল্লাহ। —- আব্দুল কাদির বিন আঃ মান্নান।
২৩,১,১৪৪১ হিজরী.. ঢাকা।

Tags:
Shopping Cart
There are no products in the cart!
Subtotal
৳  0.00
Total
৳  0.00
Continue Shopping
0
X